1. admin@nirjatitonewsbd.com : admin :
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১১:৪৩ অপরাহ্ন

প্রথম সেশনে লিটন-সাকিবের বিদায়

  • সময় : বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২১
  • ২৫৩ বার পঠিত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে লাঞ্চ বিরতিতে বাংলাদেশের রান ৭ উইকেটে ৩২৮। প্রথম সেশনে ৩০ ওভারে রান এসেছে ৮৬, হারাতে হয়েছে আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যানকে।

৩৪ রানে দিন শুরু করে লিটন বিদায় নেন ৩৮ রানে। নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার টেস্টে ফিফটি করে সাকিব ফেরেন ৬৮ রানে। দুজনই বাজে শটে বিলিয়ে দেন সম্ভাবনাময় ইনিংস।

তবে নিজের ব্যাটিং সামর্থ্যের ছাপ রাখা ইনিংসে অপরাজিত থেকে বিরতিতে গেছেন মিরাজ। দৃষ্টিনন্দন সব শটের প্রদর্শনীতে এই অলরাউন্ডার অপরাজিত ৪৬ রানে।

৫ উইকেটে ২৪২ রান নিয়ে শুরু করে দিন বাংলাদেশ। বিস্ময়করভাবে দিনের শুরুতে সাকিব ও লিটনকে চেপে ধরেননি ক্যারিবিয়ান অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট। মাঠ সাজানো ছিল ছড়ানো। এক-দুই করে রান নিয়ে শুরু করতে সমস্যা হয়নি দুই ব্যাটসম্যানের।

তার পরও অযথা জোর করে বানিয়ে শট খেলতে গিয়ে বিপদ ডেকে আনেন লিটন। জোমেল ওয়ারিক্যানের বল পিচ করে সোজা আসে, পর্যাপ্ত জায়গা না থাকলেও কাট করার চেষ্টা করতে গিয়ে লিটন বোল্ড। সমাপ্তি ৫৫ রানের ষষ্ঠ উইকেট জুটির।

সেই ধাক্কা ভুলিয়ে দিতে একদমই সময় নেননি মিরাজ। উইকেটে যাওয়ার পর থেকেই খেলতে থাকেন দুর্দান্ত সব শট।

শ্যানন গ্যাব্রিয়েলের বলে চোখধাঁধানো একট স্কয়ার ড্রাইভে চার মেরে মিরাজের শুরু। এরপর ওয়ারিক্যানের বলে সুইপ, কেমার রোচের এক ওভারে ফ্লিক আর গ্ল্যান্স, রাকিম কর্নওয়ালের বলে গ্লাইড, একের পর এক বাউন্ডারিতে নিজের শটের পরিধি মেলে ধরেন তিনি।

সাকিব ফিফটি পেয়ে যান এর মধ্যেই, ১১০ বলে। দুজনের জুটি হয়ে যায় ইনিংসের সর্বোচ্চ। সবকিছুই ছিল বাংলাদেশের নিয়ন্ত্রণে। হঠাৎই তখন প্রতিপক্ষের জন্য সাকিবের উপহার।

কর্নওয়ালের বলটি ছিল অফ স্টাম্পের বাইরে। কাট শটে যেখানে ওপর থেকে নিচে আসার কথা ব্যাট, সাকিব নিচ থেকে ওপরের দিকে ব্যাট চালিয়ে যেন ক্যাচিং অনুশীলন করাতে চাইলেন। সহজ ক্যাচ পয়েন্টে।

শটটি খেলে সাকিব নিজেও প্রকাশ করলেন খানিকটা হতাশা। থামতে হলো তাকে ১৫০ বলে ৬৮ রান করে। জুটি শেষ ৬৭ রানে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৮ বার ফিফটি ছুঁয়েও সেঞ্চুরিতে যাওয়া হলো না তার একবারও।

মিরাজ এরপরও খেলতে থাকেন আস্থায়। ওয়ারিক্যানের বলে ইনসাইড-আউটে যে চারটি মারলেন, চার সেশনে সম্ভবত ম্যাচের সেরা শট সেটি। চারশ পর্যন্ত যেতে দল তাকিয়ে তার ব্যাটেই।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
© All rights reserved © 2021 Nirjatio News BD
Theme Customized By Theme Park BD