1. admin@nirjatitonewsbd.com : admin :
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১১:৩৭ অপরাহ্ন

মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের টেকসই মেরামতের দাবিতে আন্দোলন

  • সময় : শনিবার, ১৫ মে, ২০২১
  • ১৮২ বার পঠিত

মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের টেকসই মেরামত না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। গত ১৫ মে সকালে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের জনতা বাজার এলাকায় বেড়িবাঁধে মানববন্ধনে উপজেলার ১৫টি সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন অংশ গ্রহন করে। মানববন্ধনকালে বক্তারা তাদের বক্তব্যে একথা বলেন।

বক্তারা তাদের বক্তব্যে আরো বলেন, গত বর্যায় এই জনতা বাজার এলাকা দিয়ে মূল বাঁধভেঙ্গে গেলে স্থানীয়দের প্রানপন চেষ্টায় বাঁধ রক্ষা পায়। কিন্তু আবারে বর্ষা চলে আসলেও বাঁধের সেই জনতা বাজার অঞ্চলে স্থায়ী ও টেকসই মেরামত এখনো হয়নি।
বর্তমানে বাঁধের সিপাইকান্দি অঞ্চল দিয়েও ভাঙ্গন দেখা দিয়েছে। এছাড়াও বাঁধের বিভিন্ন অঞ্চলে ছোটখাটো ভাঙ্গন রয়েছে। যা বর্যার আগেই মেরামত করা জরুরী। সবমিলিয়ে এই বাঁধের টেকসই বা স্থায়ী মেরামত জরুরী হয়ে পড়েছছে।
আমরা মতলববাসী সংগঠনের সহ-সভাপতি এডভোকেট শামীমুল ইসলাম শামীমের সভাপতিত্বে এবং মুইয়্যা ও ফ্রেন্ডস ফোরাম’৯৮এর সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ আরিফ হোসেন খান এর সঞ্চালনায় বক্তব্য রাখনে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক সাংবাদিক শামসুজ্জামান ডলার, দৈনিক সময়ের আলো পত্রিকার ষ্টাফ রিপোর্টার কামরুজ্জামান হারুন, ইঞ্জিনিয়ারদের সংগঠন মুইয়্যার সভাপতি ইঞ্জিনিয়ার এনামূল হক খান সুমন, ঢকা মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মাহমুদুল হাসান কাফি, দুরন্ত ৯৭ যুগ্ম সম্পাদক ইঞ্জিনিয়ার মাহমুদুল হাসান পাভেল, ফ্রেন্ডস ফোরাম ৯৮ এর সভাপতি গাজী গোলাম মোস্তফা সুমন, সাদাকালো সংগঠনের সভাপতি সোহেল সরকার, ব্যাচ এসএসসি ১৯৯৯ এর আবুল কালাম, ফরাজীকান্দি ইউপি প্যানেল চেয়ারম্যান সালাউদ্দিন, ইউপি সদস্য শফিকুল ইসলাম পাটোয়ারী, স্বপ্নযাত্রা ফাউন্ডেশন ২০০০ এর গাজী নাজমুল হক, এসএসসি ব্যাচ ২০০২ এর মনির হোসেন, ২০০৬ ব্যাচ গাজী নিয়াজ মোর্শেদ ছোটন, এসএসসি ব্যাচ ২০০৯ এর ইকবাল হোসেন তপাদার, গ্রীনক্লাব চান্দ্রাকান্দি এর সহ-সভাপতি কবির হোসেন, আলোরসন্ধানে যুবসংঘ যুগ্মআহবায়ক ডা. নূরে আলম প্রমূখ।

মানববন্ধন থেকে বক্তারা আগামী ১০ দিনের মধ্যে অন্তত বাঁধের জনতা বাজার অঞ্চলে মেরামত কাজ শুরু না হলে কঠোর কর্মসূচীর কথা ঘোষনা করেন।

উল্লেখ্য, গত ১৯৮৮ সালে এই সেচ প্রকল্প বেড়িবাঁধ ভেঙ্গে গেলে মতলবের বাধঁবাসী মানুষ দীর্ঘ্যদিন পানিতে নিমজ্জিত ছিল। দীর্ঘ্যদিন মানবেতর জীবন যান করে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
© All rights reserved © 2021 Nirjatio News BD
Theme Customized By Theme Park BD