1. admin@nirjatitonewsbd.com : admin :
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ১২:০৪ পূর্বাহ্ন

কাল মাঠে নামবে ব্রাজিল-পেরু ফাইনালের লক্ষে

  • সময় : সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ১৮৩ বার পঠিত

কোপা আমেরিকার ১ম সেমিফাইনালে মঙ্গলবার ভোরে মাঠে নামবে ব্রাজিল। যেখানে তাদের প্রতিপক্ষ গত আসরের ফাইনালিস্ট পেরু। আসরের ১ম সেমিফাইনালে দুই দলের সামনে সুযোগ টানা ২য় বারের মত ফাইনালে ওঠার।

কোপা আমেরিকার গেলো আসরে এই পেরুকে হারিয়েই ৯ম বারের মত ল্যাটিন শ্রেষ্ঠত্ব নিজেদের ঘরে তুলেছিলো সেলেসাওরা। দুই দলের মুখোমুখি দেখায় সেলেসাওরা এগিয়ে থাকলেও, ব্রাজিল কোচ সতর্ক পেরুর আক্রমণভাগ নিয়ে। আর ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে চমক দেখাতে চান পেরুর কোচ রিকার্ডো গারিসা।

এবার গ্রুপ পর্বেই এক দফায় লড়াই হয়েছে দুই দলের মাঝে। ভালো করতে পারিনি পেরু۔ পেরুর আক্রমণভাগ নিয়ে চিন্তিত ব্রাজিলের মাস্টারমাইন্ড কোচ তিতে। নিয়মিত দুই স্ট্রাইকার না থাকলেও, নতুন সুযোগ পাওয়া লাপাদুলাকে ঠেকাতে বাড়তি পরিকল্পনা রয়েছে তিতের।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে ব্রাজিল কোচ তিতে জানায়, আপনি যতই পরিকল্পনা নিয়ে নামেন না কেনো, যখন প্রতিপক্ষ আপনার সম্পর্কে জানবে তখন তাদের মাঠে মানিয়ে নিতে সর্বোচ্চ ৫ মিনিট লাগে। কিন্তু আমরা এগিয়ে থাকবো ট্যাকনিকাল এডভান্টেজ নিয়ে। চমক বলতে কোন কিছু নেই। মাঠে যারা ভালো খেলবে তারাই ফাইনালে উঠবে।

গ্রুপ পর্বে ব্রাজিলের কাছে বিধ্বস্ত হলেও, পরের সবকটি ম্যাচে অপ্রতিরোধ্য ছিলো পেরু। এমনকি কোয়ার্টার ফাইনালেও প্যারাগুয়ের সাথে লড়াই করেছে দাপটের সাথে। অবশ্য মাঠের লড়াইয়ের পাশাপাশি ভাগ্যও সাথে নিয়ে মাঠে নামতে হবে পেরুকে। যেখানে অ্যাওয়ে জার্সিতে তাদের ভাগ্য বেশি সহায় হয় বলেও সংবাদ সম্মেলনে সাংবাদিকরা মনে করিয়ে দেন পেরুর মাস্টারমাইন্ডকে।

পেরু কোচ রিকার্ডো গারিসা, আমি এই তথ্যটি জানতাম না, কিন্তু মাথায় রাখবো। ব্রাজিল শক্তিশালী প্রতিপক্ষ। তাদের বিপক্ষে অবশ্য এমন কুসংস্কার কাজ করে না। যতই দিন যাচ্ছে দল হিসেবে অপ্রতিরোধ্য হয়ে উঠছে তিতের দল। দলের উপর আস্থা হারাতে চাই না। ভালো কিছু উপহার দেবো আশা করছি।

গ্যাব্রিয়াল হেসুসের লাল কার্ডের পরও সেলেসাওদের দল সাজাতে বেগ পেতে হবে না তিতেকে। এডারসনকে পোস্টে রেখে দানিলো, মার্কিউনোস, থিয়াগোর সাথে রক্ষণ সামলাবেন লোদি। মাঝ মাঠে ক্যাসেমিরো-ফ্রেদের পর পাকুয়েতা, ফিরমিনো, রিচার্লিসন সাজাবেন আক্রমণ। সামনে থাকছেন নেইমার। এই ৪-২-৩-১ ফর্মেশনের বিপরীতে পেরুর ৪-৫-১ ফর্মেশন কতটুকু সফল হবে বর্তমান চ্যাম্পিয়নদের রুখে দিতে তার অপেক্ষায় ফুটবল প্রেমীরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
© All rights reserved © 2021 Nirjatio News BD
Theme Customized By Theme Park BD