1. admin@nirjatitonewsbd.com : admin :
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১০:০১ অপরাহ্ন

ঢাকা জেলা পরিবার পরিকল্পনায় ১৫৩ পদের চাকরি

  • সময় : মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১
  • ২৫০ বার পঠিত

ঢাকা জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে লোকবল নিয়োগ দেওয়া হবে। সম্প্রতি রাজস্ব খাতের ৪টি পদে মোট ১৫৩ জনের নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে পদগুলোয় যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারবেন যে কেউ। অনলাইনে পদগুলোর জন্য আবেদন করা যাবে।

আগ্রহী প্রার্থীদের আগামী ১ থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। প্রতিটি পদে আবেদনের জন্য আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা ও বয়সসীমা আলাদা। পদভেদে আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়সসীমার শর্তাবলি জানা যাবে বিজ্ঞপ্তিতে।

১. পদের নাম: পরিবার পরিকল্পনা সহকারী। পদসংখ্যা ১টি। চাকরির গ্রেড ১৫। বেতন স্কেল ৯,৭০০-২৩,৪৯০ টাকা। নারী-পুরুষ উভয়ই এই পদে আবেদন করতে পারবেন। প্রার্থীকে এইচএসসি বা সমমানের পরীক্ষায় পাস হতে হবে।

২. পদের নাম: পরিবার পরিকল্পনা পরিদর্শক। পদসংখ্যা ১৫টি। চাকরির গ্রেড ১৬। বেতন স্কেল ৯,৩০০-২২,৪৯০ টাকা। শুধু পুরুষ প্রার্থীরা এই পদে আবেদন করতে পারবেন। প্রার্থীকে এইচএসসি বা সমমানের পরীক্ষায় পাস হতে হবে।

৩. পদের নাম: পরিবার কল্যাণ সহকারী। পদসংখ্যা ১১৮টি। চাকরির গ্রেড ১৭। বেতন স্কেল ৯,০০০-২১,৮০০ টাকা। শুধু নারী প্রার্থীরা এই পদে আবেদন করতে পারবেন। প্রার্থীকে এসএসসি বা সমমানের পরীক্ষায় পাস হতে হবে।

৪. পদের নাম: আয়া। পদসংখ্যা ১৯টি। চাকরির গ্রেড ২০। বেতন স্কেল ৮,২৫০-২০,০১০ টাকা। শুধু নারী প্রার্থীরা এই পদে আবেদন করতে পারবেন। প্রার্থীকে অষ্টম শ্রেণি বা সমমানের পরীক্ষায় পাস হতে হবে।

আবেদনের বয়স

গত বছরের মার্চে বাংলাদেশে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ৮ মার্চ প্রথম করোনা শনাক্ত হয় দেশে। ১৮ মার্চে প্রথম মৃত্যু হয় বাংলাদেশে। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে বন্ধ ছিল চাকরির অনেক নিয়োগ ও পরীক্ষা। তাই সরকারি চাকরির আবেদনের জন্য বয়স কমিয়ে দেওয়া হয়। গত বছরের ২৫ মার্চ যাঁদের ৩০ বছর পূর্ণ হয়েছে, সরকারি চাকরিতে তাঁদের আবেদনের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। এ নিয়ে প্রজ্ঞাপনও জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই প্রজ্ঞাপনের আলোকে ঢাকা জেলা পরিবার পরিকল্পনা কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত বছরের ২৫ মার্চে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা একই দিনে ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে অ্যাফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

আবেদনের পদ্ধতি

প্রার্থীকে অনলাইনে আবেদন ফরম পূরণ করতে হবে। আগ্রহী প্রার্থীরা (http://dgfpdha. teletalk.com.bd) ওয়েবসাইট থেকে আবেদনপত্র পূরণ করতে পারবেন।
আবেদন ফি
আবেদনপত্র পূরণের ৭২ ঘণ্টার মধ্যে ১ ও ২ নম্বর পদের জন্য ১১২ টাকা এবং ৩ ও ৪ নম্বর পদের জন্য ৫৬ টাকা টেলিটক প্রি–পেইড মুঠোফোন সংযোগের মাধ্যমে জমা দিতে হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
© All rights reserved © 2021 Nirjatio News BD
Theme Customized By Theme Park BD